দর্শক কমেডিনির্ভর চরিত্রে দেখতে বেশি পছন্দ করে:ডা.এজাজ

প্রকাশঃ ফেব্রুয়ারি ১১, ২০১৫ সময়ঃ ১২:১০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৫ অপরাহ্ণ

বিনোদন প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

image_1337_165658নেশা অভিনয় হলেও পেশাগতভাবে তিনি ডাক্তার। তবুও অভিনয়ের টানে দাঁড়ান ক্যামেরার সামনে, দর্শক হাসিয়ে তৃপ্তিবোধ করেন।

তার পরিচালনায় একের পর এক নাটকে অভিনয় করে হয়েছেন দর্শকপ্রিয়। যিনি হুমায়ূন আহমেদের হাত ধরেই মিডিয়াতে এসেছেন তিনি আমাদের প্রিয় অভিনেতা ডা: এজাজ।

সাক্ষাতকারের আজকের অতিথি অভিনেতা ডা: এজাজ।

প্রশ্ন: আপনি সব সময় কমেডিনির্ভর চরিত্রে অভিনয় করেন, কারণ কী?

এজাজ: আমি সিরিয়াস চরিত্রেও অভিনয় করতে চাই। কিন্তু কেউ আমাকে সিরিয়াস চরিত্রে নেয় না। তবে দর্শক আমাকে কমেডিনির্ভর নাটকে দেখতে বেশি পছন্দ করে।

প্রশ্ন: হুমায়ূন আহমেদই তো আপনাকে অভিনেতা বানিয়েছেন, তারসঙ্গে পরিচয়ের গল্পটাও তো বেশ মজার…

এজাজ: হ্যাঁ, আমি তখন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট-গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছি মাত্র। তখন আমাদের বিভাগীয় প্রধান ছিলেন অধ্যাপক করিম। তার সঙ্গে হুমায়ূন স্যারের গভীর সম্পর্ক ছিল। বিশেষ প্রয়োজনে একদিন করিম স্যারের কাছে যাই। সেখানে গিয়ে জানতে পারলাম, করিম স্যার হুমায়ূন আহমেদের কাকরাইলের অফিসে গেছেন। তখন আমিও সেখানে যাই। প্রথম দেখাতেই হুমায়ূন স্যার আমার সম্পর্কে সবকিছু জানতে চাইলেন। সেই থেকে স্যারের সঙ্গে পরিচয়।

প্রশ্ন: প্রয়াত হুমায়ূন আহমেদের হাত ধরে স্বাধীন খসরু, ফারুক আহমেদ ও আপনি একসঙ্গে কমেডিনির্ভর নাটকে অভিনয় করে দর্শক হাসাতেন। এই তিনজনকে আবারও একসঙ্গে দেখা যাবে কী?

এজাজ: যে কেউ আমাদের তিনজনকে নিয়ে কাজ করতে পারে। তবে সেটা হুমায়ূন স্যারের মত করে আর সম্ভব নয়। আমরা তিনজন নাটকে একসঙ্গে কাজ করলেও আর কেউ আমাদের সেভাবে উপস্থাপন করতে পারবে না।

dr.ezazপ্রশ্ন: ছোটপর্দায় আপনার বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

এজাজ: এই মুহুর্তে ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’ এর সেটে আছি। এর বাইরে ‘মামা বাড়ির আবদার’, ‘পলাশ ফুলের নোলক’, ‘শুন্য থেকে শুন্য’, ‘জীবনের অলিগলি’সহ প্রায় ডজনখানেক ধারাবাহিকে অভিনয় করছি।

প্রশ্ন: হুমায়ুন আহমেদের মৃত্যুর পর একঘণ্টার নাটকে আপনাকে দেখা যায় না, কারণ কী?

এজাজ: সারা বছর একঘণ্টার নাটকে অভিনয়ের জন্যে কোন পরিচালক আমাকে ডাকে না। ঈদের সময় কমেডিনির্ভর নাটক নির্মাণ হয়। তাই শুধু ঈদ কেন্দ্রীক নাটকগুলোতে ডাক পাই।

প্রশ্ন: ছোটপর্দায় নিয়মিত কাজ করার পাশাপাশি মাঝেমধ্যে বড়পর্দায়ও আপনাকে দেখা গিয়েছে। বড়পর্দায় আপনার বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

এজাজ: বর্তমানে নেয়ামুল করিমের পরিচালনায় ‘রঙবেরঙ’ ছবিতে অভিনয় করছি। আর একদিন শুটিং করলেই এর কাজ শেষ হবে। এছাড়া কিছুদিন আগে শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় ‘প্রার্থনা’ ছবির শুটিং ও ডাবিং শেষ করেছি।

প্রশ্ন: অভিনয়ের পাশাপাশি পেশাগত জীবনে আপনি একজন ডাক্তার। দুটো কাজ একসঙ্গে কিভাবে করেন?

এজাজ: মূলত সহজ যোগাযোগ ব্যবস্থার জন্যই আমি নাটক ও ডাক্তারি একসঙ্গে করতে পারছি। শুটিং থাকলে আগেই আমি সবাইকে জানিয়ে দেই। রাতে যদি গাজীপুর ফেরা সম্ভব না হয়, ফোন করে জানিয়ে দেই। আসলে অভিনয় এবং রোগি দেখা দুটো একসঙ্গে সম্ভব হয়েছে মোবাইল ফোনের কল্যাণে।

প্রশ্ন: সামাজিক যোগোযোগ মাধ্যমগুলোতে এখন তারকাদের স্বরব উপস্থিতি লক্ষ্যণীয়। কিন্তু ফেসবুক কিংবা অন্য কোনো মাধ্যমে আপনার কোনো অ্যাকাউন্ট নেই। এর কারণ কী?

এজাজ: আসলে সময় হয়ে উঠেনি বলেই ফেসবুকে অ্যাকাউন্ট খোলা হয়নি। তবে শিগগিরই ফেসবুকে নিজের নামে অ্যাকাউন্ট খুলবো বলে ভাবছি। শুটিংয়ের ফাঁকে সেখানে ঢুঁ মেরে সময় পার করা যাবে।

প্রতিক্ষণ/এডি/ ইমন, সূত্র: বাংলামেইল২৪ ডটকম:

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G